1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুয়াকাটা সৈকতে ভেসে এলো ইয়োলো-বিল্ড সি সাপ

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১৮১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে প্রথমবারের মতো দেখা মিলেছে বিরল প্রজাতির ইয়োলো-বিল্ড সি সাপের। বৃহস্পতিবার (৯ জুন) রাতে এই সাপের বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে কৌতুহলের সৃষ্টি হয়।

বাংলাদেশে যে কয়েকটি প্রজাতির সাপের দেখা মেলে তার মধ্যে এটা একটি সামুদ্রিক সাপ। আর এই প্রজাতিগুলোর মধ্যে সবচেয়ে বেশি বিষ ধরে ইয়ালো-বিল্ড সি।

এ ব্যাপারে কুয়াকাটা ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সভাপতি কে এম বাচ্চু জানান, গত বুধবার সকালে সৈকতের ট্যুরিজম পার্কের সামনে ইয়েলো বিল্ড সি স্নেক সাপটি দেখতে পায় জেলেরা। পরে এটি আবার জোয়ারে গভীর সমুদ্রে ভেসে যায়।

তিনি বলেন, এর আগে কখনও আমরা সৈকতে এ ধরনের সাপ দেখতে পাইনি। এই সাপের পেটের রং হলুদ। দেহের উপরিভাগ কালো। কালো দেহে অদ্ভুত হলুদের ছোঁয়া থাকায় সাপটি দেখতে খুবই সুন্দর।

ওয়ার্ল্ড ফিসের সহকারী জীব বৈচিত্র্য গবেষক সাগরিকা স্মৃতি ঢাকাপ্রকাশকে জানান, গোটা বিশ্বের স্থল ও সমুদ্র ভাগের সকল সাপের মধ্যে এটা বিষধর হিসেবে ৪র্থতম। এই সাপ সচরাচর দেখা যায় না।

এর আগে গত বছরের জুন মাসে কক্সবাজার সমুদ্র সৈকতে এই সাপ দেখা গেছে বলে জানা যায়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..