1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অধিনায়ক সাকিবকে ছাড়াই প্রস্তুতি ম্যাচ!

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১৬৪ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: যুদ্ধের ময়দানে একজন সেনাপতির ঘোড়া আছে। কিন্তু তারপরও তিনি হেঁটে যান। তাইতো বলা হয়েছে ‘ঘোড়ার চড়িয়া মর্দ হাঁটিয়া চলিল।’ বাংলাদেশেরও একজন সেনাপতি আছেন। তিনি টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু তিনি থাকার পরও দলে নেই। তাকে ছাড়াই বাংলাদেশ দল প্রথম টেস্ট শুরুর পূর্বে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে। কুলিজ ক্লাব মাঠে প্রতিপক্ষ উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ।

দল ও নিজের ব্যর্থতার কারণে মুমিনুল হক টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালে সেখানে সাকিবকে দায়িত্ব দেওয়া হয়। এটি ছিল সাকিবের কাছে তৃতীয় দফা নেতৃত্ব হস্তান্তর। আগের দুইবারের মতো এবারও সাকিব তার নেতৃত্বের মিশন শুরু করবেন উইন্ডিজ সফর দিয়ে। দুই টেস্টের প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন অ্যান্টিগাতে। প্রস্তুতি ম্যাচ তারই জন্য।

সাধারণত মূল ম্যাচ শুরুর আগে সফরকারি দল এ রকম প্রস্তুতি ম্যাচ খেলে তাকে সর্বশেষবারের মতো নিজেদের ভুলত্রুটি শুধরে নেওয়ার জন্য। ক্রিকেটারদের পাশাপাশি তিন বছর পর আবার টেস্ট নেতৃত্ব পাওয়া সাকিবের জন্য এটি ছিল অধিনায়ক হিসেবে একটা ড্রেস রিহার্সেলেরও মঞ্চ। কিন্তু সেই মঞ্চে তিনি অনুপস্থিত। তাকে ছাড়াই বাংলাদেশ দল খেলবে প্রস্তুতি ম্যাচ। সাকিব খেললে নিজের চিন্তা-ভাবনা পরিকল্পনা মাঠে যেমন প্রয়োগ করতে পারতেন, তেমনি সতীর্থদের সঙ্গেও শেয়ার করতে পারতেন? জানা গেছে সাকিব এখনো যুক্তরাষ্ট্রে সময় কাটাচ্ছেন পরিবারের সদস্যদের জন্য।

মুমিনুলের নেতৃত্ব ছাড়ার দিনই সিঙ্গাপুর থেকে ফিরে এসেই বিসিবির পক্ষ থেকে সাকিবের সঙ্গে বৈঠকে বসা হয়েছিল। সেখানে সাকিবের বেশ কিছু শর্ত মেনে নেওয়াতে সাকিব টেস্ট অধিনায়কত্ব করতে রাজি হন। এর পরপরই তিনি বিসিবির কাছ থেকে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান পরিবারের সদস্যদের কাছে। সেখান থেকে তিনি উইন্ডিজ গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

এদিকে বাংলাদেশ থেকে টেস্ট দলের সদস্যরা কয়েক দফায় উইন্ডিজ গিয়ে পৌঁছেছেন। সেখানে পৌঁছার পর তারা গা গরম করেছেন। ফিটনেস নিয়ে কাজ করেছেন। অনুশীলন ম্যাচ দিয়েই তারা ব্যাট-বলে কাজ শুরু করবেন। কিন্তু নেতাই সেখানে নেই। তিনি দলের সঙ্গে যোগ দেবেন ১১ জুন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..