1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়া সীমান্ত দিয়ে ১৫ দিনে ৬ অনুপ্রবেশকারী আটক

  • আপডেট টাইম : শনিবার, ১১ জুন, ২০২২
  • ৩৩২ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি :: ক্রমান্বয়ে অনুপ্রবেশকারীদের স্বর্গরাজ্যে পরিণত হতে চলেছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সামান্ত, গত ১৫ দিনে ৬ জন নুপ্রবেশকালে আটক করেছে বিজিবির সদস্যরা।

উপজেলার লালারচক সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ বাংলাদেশি নাগরিককে বৃহস্পতিবার রাতে বিজিবির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে আটক করেছে। আটককৃতরা হলেন-সুনামগঞ্জের দোয়ারাবাজার থানার চণ্ড্রীপুর গ্রামের মৃত বঙ্কীর স্ত্রী আয়মনি (৭০) ও সিলেট জেলার কোতয়ালী থানার জামতলা গ্রামের গৌতম কর্মকারের স্ত্রী কাজল কর্মকার (৪৪)।

বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদার। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশকালে শরীফপুরের লালারচক সীমান্ত এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তারা বাংলাদেশের বৈধ কোনো পাসপোর্ট দেখাতে পারেনি।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভারতের আগরতলার নিকটাত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়েছিল বলে জানায়। আটককৃতদের ১০ জুন শুক্রবার সকালে কুলাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে ।

এদিকে গত ২৫ মে বুধবার রাতে কুলাউড়া সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টার দায়ে পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া গ্রাম নারী-শিশুসহ ৪ জনকে আটক করে বিজিবি’র একটি দল।

আটককৃতরা হলো, ভারতের কৈলাশহর এলাকার বাবুল দাসের স্ত্রী শীপ্রা দাস প্রকাশ অর্পণা (৩৫) ও তার ৩ শিশুসন্তান। শ্রীমঙ্গল বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশকালে উপজেলার শিকড়িয়া এলাকায় বুধবার রাতে অভিযান চালায় বিজিবি। এ সময় শিকড়িয়া এলাকায় কাঁটাতারের বেড়া দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় তাদেরকে আটক করা হয়। আটকদের পরদিন বৃহস্পতিবার সকালে কুলাউড়া থানায় হস্তান্তর করলে পুলিশ ঐদিন দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করে।

অপরদিকে জুড়ী উপজেলার পূর্নিমা মুন্ডা (২৬) গত এক যুবতী এক সপ্তাহ নিখোঁজ ছিলো। সে বিজিবি’র চোখ ফাঁকি দিয়ে সীমান্ত অতিক্রম করে ভারতে পাড়ি জমান। সেখানে এদিক সেদিন ঘোরাফেরা করতে থাকলে স্থানীয় লোকজন তাকে পুলিশের সোপর্দ করে। পরে পুলিশ তাকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের কাছে হস্তান্তর করে । বিজিবির ৫২ ব্যাটেলিয়ানের জুড়ী ক্যাম্প কমান্ডার আবদুর রহিম ১ জুন বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেন। পূর্নিমা মুন্ডা উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের জামকান্দি এলাকার মংরু মুন্ডার মেয়ে। মঙ্গলবার সন্ধ্যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে আটক এ তরুণীকে হস্তান্তর করে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..