1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নদীর পানি কমলেও বাড়ছে হাওরে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৪৭ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারে গতকাল মঙ্গলবার সকাল থেকে মনু ও ধলাই নদীর পানি কমতে শুরু করেছে। জেলার উজান দিকে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। তবে হাকালুকি ও কাউয়াদিঘী হাওরে পানি বাড়ছে। ফলে হাওরাঞ্চলে বন্যার অবনতি ঘটেছে। গতকাল সকালে কাউয়াদিঘী হাওরে রক্তা, আমিরপুর, জালালপুর ও বাগেশ্বর এলাকা ঘুরে দেখা গেছে, নতুন নতুন এলাকা বানের পানিতে তলিয়ে গেছে। রক্তা এলাকার শিপন মিয়া বলেন, ‘বিভিন্ন নালা ও ছড়া দিয়ে হাওরে পানি প্রবেশ করছে। ফলে হাওরে পানি বেড়েছে। হাকালুকি হাওরপাড়ের জাবেদুর রহমান বলেন, ‘দুদিনের ব‍্যবধানে আমার বাড়ি নিমজ্জিত হয়েছে।
ভুকসীমইল ইউনিয়নের জাবদা গ্রামের সাইফুল ইসলাম বলেন, ‘উজানে বন্যার উন্নতি হলেও হাওরে পানি বাড়ছে। ফলে ভাটি এলাকায় বন্যার অবনতি হয়েছে।’
মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. আখতারুজ্জামান জানান, মৌলভীবাজারের নদ-নদীর পানি কমতে শুরু করেছে। রাতে মনু নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও এখন ১০ সেন্টিমিটার নিচে রয়েছে। কুশিয়ারার পানি ২০ ও ধলাই ২২.৪ বিপদসীমার সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
হাওর এলাকায় বানের পানি ঢোকার বিষয়টি স্বীকার করে এ প্রকৌশলী নির্বাহী প্রকৌশলী মো. আখতারুজ্জামান জানান, উজান থেকে পানি নেমে হাওরে জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..