1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দফায় দফায় ভূকম্পনে সিলেটজুড়ে আতঙ্ক

  • আপডেট টাইম : শনিবার, ২৯ মে, ২০২১
  • ৩১৫ বার পঠিত

সিলেট প্রতিনিধি :: পরপর ছয়বার কেঁপে উঠল সিলেট নগরী ও আশপাশের এলাকা। কয়েক ঘণ্টার ব্যবধানে ছয়বার ভূমিকম্প হয়েছে দেশের পূর্বাঞ্চলের এই মহানগরীতে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে জনমনে। প্রতিবার ভূকম্পনের সময় সাধারণ মানুষ আতঙ্কে বাইরে বেরিয়ে আসে। বিশেষ করে নগরীর উঁচু ভবনে থাকা মানুষেরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

শনিবার সকাল ১০টা ৩৭ মিনিটে প্রথম এবং ১০টা ৫১ মিনিটে দ্বিতীয় ভূমিকম্প হয়। এরপর বেলা ১১টা ৩০ মিনিটে তৃতীয় এবং ১১ টা ৩৪ মিনিটে চতুর্থবার ভূকম্পন অনুভূত হয়। এরপর দুপুর ২টা থেকে ৩টার মধ্যে আরও দুইবার ভূমিকম্প হয়।

সিলেট আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. মাহমুদুল হাসান জানান, টানা ছয়বার ভূকম্পন অনুভূত হয়েছে। তার মধ্যে দুই নম্বর ভূমিকম্পের উৎপত্তিস্থল সিলেটে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪ দশমিক ১। সিলেটের ঠিক কোন স্থানে এই ভূমিকম্পের উৎপত্তি হয়েছে এই বিষয়টি এখনো জানা যায়নি।

এদিকে ভূমিকম্পে সিলেটের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও পূরকৌশল বিভাগের অধ্যাপক জহির বিন আলম জানান, সিলেট অঞ্চলের পাশেই ডাউকি ফল্ট অঞ্চলের জন্য সিলেট খুবই ঝুঁকিপূর্ণ। তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..