1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

আলুর পরোটার সহজ রেসিপি…

  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ১৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: যতই দোষ থাকুক না কেন আলুকে ভালোবেসে আপন করে নিতে বাঙালির জুড়ি নেই। আর তাই আজ রইল সুস্বাদু আলুর পরোটা সহজে বানানোর দারুণ একটি সহজ রেসিপি। যা বানানো যাবে পেঁয়াজ ছাড়াই। আবার অনেকেই কিন্তু এই সুস্বাদু আলুর পরোটা বানানোর সময় পুর ভরে ঠিকমতো বেলতে পারেন না।

প্রিয় পাঠক যাই হোক; সব সমস্যার সমাধান আছে আজকের এই রেসিপিতে। দেখুন তাহলে…

ঝটপট দেখে নিন যা যা লাগছে

আলু সিদ্ধ- ৫টা আলুর ময়দা- ৩ কাপ সাদা তেল লবন, চিনি স্বাদমতো, জিরে গুঁড়ো-হাফ চামচ, ধনে গুঁড়ো-হাফ চামচ, শুকনো মরিচের গুঁড়ো-হাফ চামচ, কাঁচা মরিচ কুচি-হাফ চামচ, ধনেপাতা কুচি-হাফ চামচ, গরম মশলা-হাফ চামচ ঘি।

যেভাবে বানাবেন

তিনকাপ ময়দার সঙ্গে ১.৫ চামচ লবন, ২.৫ চামচ চিনি ১/৪ কাপ সাদা তেল দিয়ে ভালো করে মেখে নিতে হবে। এবার পরিমাণ মতো পানি দিয়ে ময়দাটা মাখতে থাকুন। এবার ২০-২৫ মিনিট এই মিশ্রণটি রাখুন।

এবার বাড় বড় করে লেচি কেটে নিন। এদিকে আলু সেদ্ধর সঙ্গে জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, মরিচ গুঁড়ো, স্বাদমতো লবন, গরম মশলা, কাঁচা মরিচ কুচি আর ধনেপাতা কুচি দিয়ে ভালো করে মেখে নিন।

এবার প্যানে ঘি দিয়ে আলু মাখা নেড়ে চেড়ে নিন। সামান্য কসৌরি মেথি দিতে পারেন। বেস মাখা মাখা হলে নামিয়ে নিন। এবার ময়দার মিশ্রণ থেকে যে লেচি কেটেছেন তাতে গুঁড়ো ময়দা মাখিয়ে দিন।

এবার ওর ভেতর সাবধানে আলুর পুর ভরে ফেলুন। এবার প্রথমে মোমের শেপে মুড়ে ফেলুন। তারপর গোল করে বেলে নিন। দেখবেন সুন্দর গোল করে বেলে নিতে পারবেন।

প্রতিদিনের রুটিও এই কায়দায় বেলতে পারেন। এবার প্যানে পরোটা দিয়ে ভালো করে সেঁকে নিন। সেঁকা হলে সাইড থেকে ঘি ছড়িয়ে হালকা ভেজে নিন। ব্যাস রেডি পরোটা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..