1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেটে সাইবার অপরাধ চক্রের মূলহোতা গ্রেফতার

  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১০৫ বার পঠিত

সিলেট প্রতিনিধি : সিলেট মহানগরীর শামীমাবাদ এলাকা থেকে সংঘবদ্ধ সাইবার অপরাধ চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাব।

রবিরার (২৬ মার্চ) সকালে এসএমপি-সিলেট এর কোতয়ালী থানাধীন শামীমাবাদ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ সাইবার অপরাধ চক্রের মূলহোতা মো. রুমেন হোসেনকে (২৩) গ্রেফতার করা হয়। রুমেন সুনামগঞ্জ জেলার ছাতক থানার কুমারকান্দি এলাকার মৃত আফরোজ মিয়ার ছেলে সে শামীমাবাদ এলাকার একটি তিনতলা বাসায় ভড়া থাকতো।

 

সময় তার কাছ থেকে সাইবার অপরাধের কাজে ব্যবহৃত ০১ টি ল্যাপটপ, ০১ টি কম্পিউটার সিপিইউ, ০১ টি কি বোর্ড, ০১ টি মাউস, ০১ টি কম্পিউটার মনিটর, ০৩ টি স্মার্ট ফোন ও ০৪ টি সীমকার্ড জব্দ করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধ বিশেষ করে মাদক উদ্ধার, ধর্ষণ, হত্যা মামলা, সন্ত্রাসী, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাত ও সাইবার প্রতারকসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৯, সিলেট এর অভিযানে কোতয়ালী থানাধীন এলাকা থেকে সংঘবদ্ধ সাইবার অপরাধ চক্রের মূলহোতাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব সূত্রে জানযায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ জানতে পারে এসএমপি, সিলেট এর কোতয়ালী থানাধীন শামীমাবাদ এলাকায় একটি তিনতলা বাসার নিচতলায় রুমেন ইন্টারনেট ব্যবহার করে ডিজিটাল ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রতারনা করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, রবিরার (২৬ মার্চ) সকালে এসএমপি-সিলেট এর কোতয়ালী থানাধীন শামীমাবাদ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি তথ্য প্রযুক্তি ও ইন্টারনেটের মাধ্যমে টেলিগ্রাম আইডি ব্যবহার করে ৩য় পক্ষের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির ব্যক্তিগত মোবাইল কল ডাটা (সিডিআর) এবং জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে অর্থের বিনিময়ে বিভিন্ন জনের নিকট সরবরাহ করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করে আসামী ও জব্দকৃত আলামত এসএমপি, সিলেট এর কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..