1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিনামূল্যে জমি ও ঘর পেয়ে মানুষ খুশি : প্রবাসীকল্যাণমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৮২ বার পঠিত

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বর্তমান সরকার অসহায় জনসাধারণের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনবান্ধব সরকার অসহায় জনগোষ্ঠীর জন্য বিভিন্ন দৃষ্টিনন্দন প্রকল্প নিয়ে বাস্তবায়ন করে অনন্য নজির সৃষ্টি করেছে। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ পাকা ঘর উপহার দিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের সদিচ্ছার কারণেই প্রান্তিক জনপদেও অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। দেশের কোথাও কোনো মানুষ গৃহহীন থাকবে না- বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর এমন ঘোষণা দেশের অসহায় জনসাধারণের মধ্যে আশার সঞ্চার করেছে। প্রান্তিক জনপদের মানুষজন বিনামূল্যে জমি ও ঘর পেয়ে সরকারের প্রতি খুশি।

মন্ত্রী আরও বলেন, গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি পরিবারে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেছেন। এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাটে আজ নতুন করে আরও ২৭৩টি গৃহহীন পরিবার পাকা ঘর উপহার পাচ্ছে। আর পৃথিবীতে এটিই প্রথম এবং একমাত্র ঘটনা; একসঙ্গে এত মানুষকে জমির মালিকানা দিয়ে পাকা ঘর করে দেওয়া।

রোববার (২০ জুন) সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে পাকা ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) এ কে এম. নূর হোসেন নির্ঝর, উপজেলা কৃষি কর্মকর্তা সুলতান আলী, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. আসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাঈল আলী মাস্টার, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, তোয়াকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ আহমদ, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমদ শামীম, দপ্তর সম্পাদক মো. মুজিবুর রহমান, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, যুগ্ম-আহ্বায়ক সাহাব উদ্দিন, নজরুল ইসলাম, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ মতিন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার প্রমুখ।

অনুষ্ঠানে মন্ত্রী ইমরান আহমদ ওয়েজ আর্নারস কল্যাণ বোর্ড, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক প্রবাসে মৃত্যুজনিত ক্ষতিপূরণের চেক বিতরণ, চা-শ্রমিকদের জীবনমান কর্মসূচির আওতায় এককালীন অনুদান ও অস্বচ্ছল প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করেন। সম্প্রতি সৌদি আরবে লিফট দুর্ঘটনায় নিহত গোয়াইনঘাটের পূর্ব জাফলংয়ের শাহিনের পরিবারের কাছে ২৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন মন্ত্রী।

অনুষ্ঠান শেষে মন্ত্রী ইমরান আহমদ উপজেলা পরিষদের চেয়ারম্যানের বাসভবন, উপজেলা আনসার ভিডিপি ব্যারাক, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন অফিস ভবন, আমার বাড়ি আমার খামারের উপজেলা কার্যালয়ের উর্ধ্বমূখী সম্প্রসারণের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয় ও গোয়াইনঘাট সরকারি কলেজে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..