1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

সিলেটে ভূমিধসের শঙ্কা

  • আপডেট টাইম : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৪৭ বার পঠিত

সিলেট প্রতিনিধি : সিলেট চলছে টানা বর্ষণ ও প্রলংয়কারী বন্যা। চারদিকে পানির ভয়াল গ্রাস। মহাবিপর্যয়ে জনপদ। মানুষের সর্বস্ব কেড়ে নেওয়া বানের সাথে ঘটছে টিলা ধস। চলতি মহাদূর্যোগের ভয়াল থাবা এবার পড়েছে প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সিলেটের ইতিহাস ও ঐতিহ্যের মুরারিচাঁদ কলেজে (এমসি কলেজ) । তবে শুধু এমসি কলেজ নয়, সিলেট বিভাগের পাহাড়ি এলাকার আরো ভূমিধস হওয়ার শঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক সতর্ক বার্তায় এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বাংলাদেশের ওপর সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাব বিরাজমান রয়েছে। এজন্য রবিবার বিকেল ৫টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, মৌসুমি বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও প্রবল বজ্রপাতসহ ভারী বর্ষণ হতে পারে। ভারী বর্ষণে ৪৪ থেকে ৮৮ মিলিমিটার এবং ৮৯ মিলিমিটার বা তার বেশি অতি ভারী বর্ষণ হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

তিনি বলেন, অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..